জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি Honours 4th Year Exam Form Fill Up circular

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি National University’s Honours 4th Year Exam Form Fill Up circular 2022 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের পরীক্ষা আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হবে।

চলতি বছরের ডিসেম্বর মাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (১৪ অক্টোবর ২০২১ ) বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার সব বিএ, বিএসএস, বিবিএ ও বিএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ কার্যক্রম অনলাইনে ১৯ অক্টোবর থেকে শুরু হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও অন্য যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে শিগগিরই প্রকাশ করা হবে।অনলাইনে আবেদন ফরম ডাউনলোড করা যাবে আগামী ১৯ অক্টোবর থেকে আগামী ২৫ নভেম্বর ২০২১ পর্যন্ত। এছাড়া ১ ডিসেম্বর পর্যন্ত কলেজে আবেদন ফরম জমা দেওয়া যাবে। অনলাইনে পূরণ করা বিবরণী ফরম, হিসাব বিবরণী ফরম, ইনকোর্সের নম্বরের মূলকপি ও প্রিন্ট কপি আলাদাভাবে বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রে জমা দেওয়ার শেষদিন ১ ডিসেম্বর।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি

শিক্ষার সব খবর সবার আগে জানতে LikhonBD.com এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

NU Honours 4th Year Exam Form Fill Up circular 2022: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের নিবন্ধিত যে শিক্ষার্থীরা ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার সব বিষয়ে অংশগ্রহণ করে এক বা একাধিক বিষয়ে অকৃতকার্য হয়েছেন, শুধু তারাই এ পরীক্ষায় অংশ নিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষায় জন্য কোনো ফি দিতে হবে না শিক্ষার্থীদের। শুধু কেন্দ্র ফি বাবদ প্রত্যেক পরীক্ষার্থীকে একটি কোর্সের জন্য ২০০ টাকা এবং একাধিক কোর্সের জন্য ৩০০ টাকা পরিশোধ করতে হবে। নির্ধারিত সময়ের পর জরিমানা দিয়ে ফরম পূরণের কোনো সুযোগ থাকবে না। এ ছাড়া কেন্দ্র ফি হিসেবে আদায় করা মোট অর্থ থেকে ৫০ টাকা পরীক্ষার্থীর নিজ কলেজের পরীক্ষাসংক্রান্ত খরচের জন্য রেখে পরীক্ষার্থীপ্রতি অবশিষ্ট টাকা নির্ধারিত পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর বিবরণীসহ পরীক্ষার তিন দিন আগে জমা দিতে হবে।

সাধারন নির্দেশনা:-
১. পরীক্ষার্থী টিসি নিয়ে অন্য কলেজে অধ্যয়নরত হলে, ফরমপূরনের জন্য যথারীতি রেজিঃ নম্বর দিয়ে ফরম ডাউনলোড করবে এবং উক্ত ফরমের সাথে টিসি’র কপিসহ কলেজে জমা দিলে কলেজ কর্তৃপক্ষ টিসি এন্ট্রি বাটনের মাধ্যমে উক্ত ছাত্রের তথ্য এন্ট্রি করতে হবে।
২. ফরমপূরনের লক্ষ্যে অন-লাইনে আবেদন সাবমিট করার পর কোন ভুল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজের মাধ্যমে আবেদন বাতিল করার পর পূনরায় আবেদন ফরম ডাউনলোড করা যাবে। এক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষ অন-লাইনে উক্ত আবেদন ফরম বাতিল করতে পারবেন।