প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল Result of the integrated admission test of the first year of graduation of the academic year 2020-21 of the University of Engineering প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়েল ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে ভর্তিচ্ছুরা ফল দেখতে পারছেন। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভর্তি কমিটির সভাপতি ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড মইনুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সম্মিলিতভাবে ‘ক’ গ্রুপে ১-১৪৯৮৯ পর্যন্ত ও ‘খ’ গ্রুপে ১-১৬৫৬ পর্যন্ত Results of integrated admission test of University of Engineering তালিকা প্রকাশ করা হয়। এ https://admissionckruet.ac.bd/res.php লিংকে গিয়ে ভর্তিচ্ছুরা ফলাফল দেখতে পারবেন।

এ বছর ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ তিনটি বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। তিনটি বিশ্ববিদ্যালয় মিলিয়ে মোট আসন রয়েছে ৩ হাজার ২০১টি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে LikhonBD.com এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

এবার ভর্তি পরীক্ষার জন্য ‘ক’ গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এবং ‘খ’ গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) মিলিয়ে মোট ভর্তি পরীক্ষার যোগ্য বিবেচিত হয়েছিলেন ২৫ হাজার ৬৪৭জন।

চুয়েট কেন্দ্রের ভর্তি পরীক্ষায় ‘ক’ গ্রুপে মোট ৭ হাজার ৪৫৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ হাজার ১৯৫ জন উপস্থিত ছিলেন। এছাড়া কুয়েট কেন্দ্রে ‘ক’ গ্রুপে ৬ হাজার ৯৬৩ জন এবং ‘খ’ গ্রুপে ৯৮৪ জন মোট ৭ হাজার ৯৪৭ জন পরীক্ষার্থী এবং রুয়েট কেন্দ্রে ‘ক’ গ্রুপে ৮ হাজার ১৯২ জন এবং ‘খ’ গ্রুপে ১ হাজার ৮ জন মোট ৯ হাজার ২০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছিলেন।

এর আগে, গত শনিবার (১৩ নভেম্বর) এমসিকিউ পদ্ধতিতে দুই গ্রুপের তিনটি কেন্দ্রে এ গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এমসিকিউ পদ্ধতিতে ‘ক’ বিভাগের পরীক্ষা সকাল ১০টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত এবং ‘খ’ বিভাগের পরীক্ষা সকাল ১০টা থেকে বেলা ১টা ৪৫ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

Comments 1